অপ্রকাশিত ভালোবাসা
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৭-০৪-২০২৪

"হৃদয় গহীনে সুপ্ত ভালোবাসা গুলো
তোমায় ভেবে ভেবে দিন দিন পাহাড় হয়ে যাচ্ছে,
কেন জানি তোমায় বলতে বড় ভয় হয়,
তুমি যদি চোখের আড়াল থেকে হারিয়ে যাও।

সেদিন তোমায় দেখেছিলাম খুব কাছ থেকে
লাল সবুজ শাড়ি জড়িয়ে তুমি এসেছিলে একা একা হারমোনিয়াম হাতে ,
আমি উদাস হয়ে তাকিয়ে ছিলাম তোমার মুখো প্রাণে,


তুমি এতো সুন্দর গান গাও?
পাগল করা সুরেলা কণ্ঠ তোমার,
নব উদ্মামে গেয়ে গেলে গান
আমি মগ্ন হয়ে হারিয়েছিলাম তোমাতে ,তোমার গানের মাঝে।
সত্যি পাগল হয়ে গেছি মৌমিতা তোমার প্রেমে।

সেই থেকেই তোমাকে কত খুজেছি এই শহরে পথে প্রান্তরে ,কত শত গানের প্রোগ্রামে ,তোমাকে একটিবার দেখার জন্য, তোমার কণ্ঠে গান শোনার জন্য।

আজ তুমি আমার কত কাছে,
তবুও জন্মানো ভালবাসা অপ্রকাশিত কাব্য লেখে,
হাবুডুবু খায় হৃদ মাঝারে,
রাতের মায়াবী তারার ভেলায় তুমি অজস্র গান হয়ে যাও, কবিতা গুলো দিকবিধি ছুটে চলে গন্তব্যহীন পথে।


আচ্ছা তোমাকে লাল সবুজ শাড়িতে এতো মানায় কেন?
অসাধারণ লাগে ,আমি পাগল হয়ে যাবো মাইরী।
তুমি আবার কবে পড়বে লাল সবুজ শাড়ি?


তোমাকে একটিবার দেখার জন্য ছুটি চলি অজানা পথে,
অসময়ে ছুটে যাই তোমার পাঠশালার করিডোরে ,
তুমি কখন আসবে এই পথে?
কখন তাকাবে আমার মুখো প্রাণে ?
তুমি কখন মুচকি হাসবে ?
তোমায় দেখে আত্মার তৃষ্ণা মিঠে যাবে এক পলকে
আমি বলবো কেমন আছো মৌমিতা?
তুমি হেসে হেসে বলবে, ভালো।
আমি বেভুলে পথ হেঁটে হেঁটে ফিরে আসবো বাড়ি।

জানো?
তোমার প্রথম আঙ্গুল ছোয়া স্পর্শ আমাকে দিশাহীন করেছে,
তোমার মায়াবী চোখের পলকে আমি উমমাদ হয়ে যাই,
তুমি এমন করে তাকাও কেন?
আমি বার বার পাগল হয়ে যাই, দিশেহারা হয়ে তোমার মধ্য ডুবে যাই।

তুমি কি আমার ভালোবাসা বুঝতে পারো মৌমতা ?
আমার না বলা অবুঝ ভালোবাসা।

আমি ভীতু বলেই
তোমার জন্য আমার ভালবাসা আমাকে কুড়ে কুড়ে খায়,
প্রতিনিয়ত দংশনের ছোবল দেও,
তোমায় তখন মিস করি মৌমিতা ,খুব মিস করি।

ছোট একটা কথা রাখবে মৌমিতা ?
আমি জানিনা কিভাবে ভালোবাসতে হয়?
আমার অবুঝ, না বলা, অগোছালো ভালবাসা বুঝে নিও।
আর মাসে একটিবার হলেও লাল সবুজ শাড়ি পড়ে আমার সামনে এসো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।